দিনাজপুরে কবরস্থানের জমি উদ্ধারের দাবিতে মানববন্ধন

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি : কবরস্থানের জমি উদ্ধারের দাবিতে দিনাজপুরের বীরগঞ্জে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও ইউনিয়ন ভূমি অফিসের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে স্থানীয় এলাকাবাসী।

সোমবার সকালে স্থানীয় প্রভাবশালীদের কাছে কবরস্থানের জমি বেদখল হয়ে পড়ায় ভূমি খেকোদের হাত থেকে উদ্ধারে বীরগঞ্জ উপজেলার শতগ্রাম ইউনিয়নের পূর্ব দেবারুপাড়া গ্রামের কবরস্থান রক্ষা কমিটি ও এলাকাবাসী এসব কর্মসূচি পালন করেছে।

ঘণ্টাব্যাপী মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও শতগ্রাম ইউনিয়নের ভূমি অফিস সামনে অবস্থান কর্মসূচি পালন করেন, এলাকার শত শত নারী-পুরুষ।

মানববন্ধনে বক্তারা বলেন, আগামী ৭ দিনের মধ্যে কবরস্থানের জায়গা অবৈধ দখলদারদের হাত থেকে উদ্ধারের দাবি জানান, তা না হলে স্থানীয় জনসাধারণকে নিয়ে কবরস্থানের জমি উদ্ধার করা হবে বলে হুঁশিয়ারি দেন। এসময় ইউনিয়ন ভূমি কর্মকর্তা ক্ষিতীশ চন্দ্র রায় এলাকাবাসীর উদ্দেশ্য বলেন, আমি এই কবরস্থানের বিষয়ে পজেটিভ রিপোর্ট দিয়েছি এবং আপনাদের পাশে আছি।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বীরগঞ্জের শতগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের ৭নং ওয়ার্ড সাধারণ সম্পাদক ও কবরস্থান রক্ষা কমিটি সভাপতি আব্দুল বারেক, সার্ভেয়ার মাহাফুজ আমিন, ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল খালেক, কবর স্থান কমিটির রফিকুল ইসলাম, জাকিরুল ইসলাম, সৈয়দ আলী প্রমুখ।