আ’লীগ প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে স্বতন্ত্র প্রার্থীর অভিযোগ

বিরামপুর (দিনাজপুর)প্রতিনিধি : দ্বিতীয় দফায় অনুষ্ঠিত বিরামপুর পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী অধ্যাপক আক্কাস আলীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে স্বতন্ত্র প্রার্থী মোঃ মোসফিকুর রহমান অভিযোগ করেছেন। একই সাথে আ’লীগ দলীয় প্রার্থীর মনোনয়ন বাতিলের আবেদন করা হয়েছে।

আজ সোমবার (২১ ডিসেম্বর) বিকেলে দিনাজপুরের সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও বিরামপুর পৌরসভার রিটার্নিং অফিসার বরাবরে তিনি অভিযোগ করেন।

অভিযোগ উল্লেখ করা হয়, আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী জেলার হাকিমপুর ডিগ্রি কলেজে দীর্ঘদিন ধরে অধ্যক্ষের দায়িত্ব পালন করে আসছেন। তিনি প্রজাতন্ত্রের লাভজনক পদে সার্বক্ষনিক অধিষ্ঠিত আছেন। একজন প্রজাতন্ত্রের লাভজনক পদে অধিষ্ঠিত থাকা অবস্থায় তিনি মেয়র পদে নির্বাচিত হওয়ার জন্য যোগ্য হবেন না। তাই আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের জন্য নির্বাচন কমিশনের কাছে অনুরোধ জানানো হয় চিঠিতে।

এব্যাপারে বিরামপুর পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অধ্যাপক আক্কাস আলীর মোবাইলে যোগাযোগ করা হলে তিনি জানান, আমার কর্মস্থল হাকিমপুর সরকারি ডিগ্রি কলেজ সরকারী গেজেটভুক্ত হয়েছে। কিন্তু আমাদের চাকুরী গেজেটভুক্ত হয়নি। যেহেতু চাকুরী গেজেটভুক্ত হয়নি সেই ক্ষেত্রে পৌর নির্বাচনে মেয়র পদে প্রার্থী হতে আমাদের কোন বাধা নেই। তারপরও রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র যাচাই-বাছাই করে সিদ্ধান্ত নিবেন।

এব্যাপারে দিনাজপুরের সিনিয়র জেলা নির্বাচন অফিসার শাহিনুর রহমান প্রামানিক জানান, বিরামপুর পৌর নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থীর বিরুদ্ধে একটি অভিযোগ আমাদের কাছে এসেছে। আগামীকাল মঙ্গলবার মনোনয়নপত্র যাচাই-বাছাই অনুষ্ঠিত হবে। সেই সময় এই চিঠিটির ব্যাপারেও যাচাই-বাছাই করা হবে।