বঙ্গবন্ধুর ভাস্কর্যে হামলা বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের চেতনাকে আঘাত করেছে

স্টাফ রিপোর্টার, দিনাজপুর : দিনাজপুর জেলা শিক্ষক সমিতির সভাপতি আহসানুল হক মুকুল বলেছেন, বঙ্গবন্ধুর ভাস্কর্যে এই হামলা, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের চেতনাকে আঘাত করেছে। এই হামলাকারীরা ৭১ ও ৭৫ এর পরাজিত শক্তি। এ হামলা উগ্র মৌলবাদী সাম্প্রদায়িক গোষ্ঠীর হীন রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করার একটি অপ-প্রয়াস। ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত শিক্ষক সমাজ আপামর জনতাকে সাথে নিয়ে এই অপশক্তিকে প্রতিহত করবে। আর এই হামলাকারীদের সমূলে উৎপাটন করতে হবে।
রবিবার সকালে দিনাজপুর প্রেসক্লাব সম্মুখ সড়কে বাংলাদেশ শিক্ষক সমিতি দিনাজপুর জেলা শাখা আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে চক্রান্ত ও ভাস্কর্য ভাংচুরের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতির বক্তব্যে বাংলাদেশ শিক্ষক সমিতি দিনাজপুর জেলা শাখার সভাপতি মো. আহসানুল হক মুকুল এ কথা বলেন। তিনি বলেন, একাত্তরে এই মৌলবাদী অপশক্তিকে বঙ্গবন্ধুর ডাকে বীর মুক্তিযোদ্ধারা জবাব দিয়েছে, এখন আবার তারা মাথাচাড়া দিয়ে উঠতে চায়। তারা আবার সাম্প্রদায়িক উগ্রতা দেখাতে চাইলে দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে। মহান মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। তাই সরকারের উচিৎ হবে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর প্রশ্নে যেন কোনো ছাড় না দেয়া।
দিনাজপুর শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. মাতলুবুল মামুন এর সঞ্চালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচীতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সহ-সাধারণ সম্পাদক মো. লোকমান হাকিম, সাংগঠনিক সম্পাদক হিরন্বয় দত্ত, কোষাধ্যক্ষ এ কে এম ফজলুল হক, সদর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মো. আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক মো. মাসউদ আলম প্রমুখ।