‘ইভিএমে জাল ভোট প্রদানের সুযোগ নেই’

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি :  দিনাজপুরের ফুলবাড়ীতে পৌর নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে জেলা ও উপজেলা প্রশাসনের মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। ফুলবাড়ী পৌরসভায় প্রথমবারের মত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হতে যাচ্ছে।

আসন্ন পৌরসভা নির্বাচন উপলক্ষে শনিবার সকালে ফুলবাড়ী উপজেলা হল রুমে নির্বাচন অফিসের আয়োজনে আচরণবিধি প্রতিপালন ও আইনশৃংখলা রক্ষায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে এই মতবিনিময় করেন।

সভায় ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার রিয়াজউদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন বিপিএম, জেলা নির্বাচন অফিসার ও রিটানিং কর্মকর্তা শহিদুল ইসলাম প্রামানিক।

জেলা প্রশাসক মাহমুদুল আলম বলেন, দিনাজপুরে ফুলবাড়ী পৌরসভায় এই প্রথমবার ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হতে যাচ্ছে, ফুলবাড়ী পৌর নির্বাচন একটি মডেল নির্বাচন হবে। আস্তে আস্তে সকল নির্বাচন ইভিএমের মাধ্যমে অনুষ্ঠিত হবে। এখানে জাল ভোট প্রদানের কোন সুযোগ নেই। তাই চিন্তার কোনো কারণ নেই, ইভিএএম এর মাধ্যমে কম সময়ে কাজ সম্পাদন করা সম্ভাব। নির্বাচনের জন্য তিনজন ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে, সার্বক্ষণিক তারা পর্যবেক্ষণ করবেন। এছাড়াও নিরাপত্তার জন্য পর্যাপ্ত র‌্যাব, বিজিবি এবং পুলিশ মোতায়ন থাকবে।

এসময় অন্যান্যদের মধ্যে ফুলবাড়ী উপজেলা সহকারী কমিশনার ভূমি কানিজ আফরোজ, নির্বাহী ম্যাজিস্ট্রেট আল মামুন, উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটানিং কর্মকর্তা ওয়াজেদ আলী, উপজেলা প্রকৌশলী রাইহানুল ইসলাম, থানার অফিসার্স ইনচার্জ ফখরুল ইসলামসহ সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

এসময় উপস্থিত ছিলেন পৌর নির্বাচনের চার মেয়র প্রার্থী, ২৯জন কাউন্সিলর প্রার্থী ও ১০জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী নির্বাচনে যারা প্রতিদ্বন্দ্বী করছেন।

সভায় বক্তারা নির্বাচনী আচরণবিধি প্রতিপালন ও আইনশৃংখলা রক্ষায় বিশেষ আলোচনা করেন।

ফুলবাড়ী উপজেলা নির্বাচন অফিসার ওয়াজেদ আলী জানান, ফুলবাড়ী পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৯৩১ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১৩ হাজার ৫৫২ জন ও মহিলা ভোটার ১৪ হাজার ৩৭৯জন। ১০টি ভোট কেন্দ্রে ৯৪টি বুথে ভোটগ্রহণ হবে।