ক্রুদ্ধ কোহলির কাছে প্রকাশ্যে ক্ষমা চাইলেন রাহানে

মিরর স্পোর্টস : অ্যাডিলেডে আজ থেকে শুরু হয়েছে অস্ট্রেলিয়া-ভারত দিবা-রাত্রির টেস্ট। প্রথম দিন শেষে ৮৯ ওভারে ৬ উইকেটে ২৩৩ রান তুলেছে সফরকারী ভারত। তবে মাঠের পারফর্মেন্স ছাপিয়ে আরেকটি ঘটনায় আলোচনার সৃষ্টি হয়েছে। অজিঙ্কা রাহানে রান নেওয়ার কলে গড়বড় করে ফেলেছিলেন। তাতেই বিশ্রীভাবে রান আউট হয়ে প্যাভিলিওঁে ফিরতে হয় ৭৪ রান করা কোহলিকে। এতেই তিনি রাহানের ওপর বেজায় চটে যান। রাহানেও মাঠেই ক্ষমা প্রার্থনা করেন।

দলের বিপদে মাঝেও বিরাট কোহলি নিশ্চিত সেঞ্চুরির দিকে এগোচ্ছিলেন। ৭৭ তম ওভারে লিওঁর বল মিড অফে দাঁড়িয়ে থাকা ফিল্ডারের বাঁ দিকে পুশ করেন রাহানে। আর হালকা পুশ করেই দ্রুত রান নেওয়ার কল করেন। কোহলি সেই রানের কল শুনে মাঝ পিচ পৌঁছে যান। কিন্তু ফিল্ডার বল হাতে তুলে নিতেই রান নেওয়ার মত পাল্টে ফেলেন রাহানে। কোহলি ক্রিজে ফেরার আগেই লিওঁ ফিল্ডার হ্যাজেলউডের কাছ থেকে বল নিয়ে স্ট্যাম্প ভেঙে দেন।

হতাশায় একবার রাহানের দিকে তাকিয়েই প্যাভিলিয়নের দিকে হাঁটা দেন কোহলি। রাহানে নিজের ভুল বুঝতে পেরে সঙ্গেসঙ্গে প্রকাশ্যেই ক্ষমা চেয়ে নেন। তবে ততক্ষণে যা ক্ষতি হওয়ার হয়ে গেছে। কোহলি আউট হওয়ার পরপরই প্যাভিলিয়নে ফিরেন রাহানে। স্টার্কের বলে লেগ বিফোর হয়ে তার ৪২ রানের ইনিংসের সমাপ্তি ঘটে। তারপর হনুমা বিহারীকে এলবিডব্লিউ করেন হ্যাজেলউড। টসে জিতে ব্যাট করতে নেমে ভারত ৩২ রানে ২ উইকেট হারিয়ে ফেলে। তখন পূজারাকে নিয়ে ৬৮ রানের জুটি গড়ে দলকে প্রাথমিক বিপর্যয় থেকে রক্ষা করেন কোহলি।