মুক্তি পেয়েছে চলচ্চিত্র ‘বিষ-শ্বাস’

মিরর বিনোদন : শহীদ বুদ্ধিজীবী দিবসে অনলাইনে মুক্তি পেয়েছে সাম্প্রতিক সময়ের উপর্যুপরি লেখক-ব্লগার হত্যা ঘটনার আদলে নির্মিত দেশের প্রথম চলচ্চিত্র ‘বিষ-শ্বাস – Vipers are camouflaged’.

খান জেহাদের কাহিনী, চিত্রনাট্য, সংলাপ ও নির্দেশনায়, সিনেমাদার-ছোট ছবির বড় বাজারের প্রযোজনায় গত বছর তৈরি হয়েছিল ছোট ছবি ‘বিষ-শ্বাস’। এই পর্যন্ত বেশ কিছু বিশ্ববিদ্যালয়, সাংস্কৃতিক উৎসব ও অভিজাত মিলনায়তনে প্রদর্শিত হলেও এই প্রথম ইউটিউব এবং ফেসবুকে মুক্তি পেলো প্রায় সাড়ে ১২ মিনিট দৈর্ঘ্যের এই ছবিটি।

এর শুরুতেই প্রদর্শিত ডিসক্লেমারে এই চলচ্চিত্রের সকল চরিত্র ও ঘটনা কাল্পনিক বলা হলেও সাম্প্রতিক সময়ে ছদ্মবেশি আততায়ীদের হাতে একের পর এক লেখক-ব্লগার নিহত হওয়ার দুঃখজনক ঘটনাগুলোর ছায়াই যেন খুঁজে পাওয়া যায় এই গল্পে।

জনপ্রিয় একজন লেখকের চরিত্রসহ দ্বৈত চরিত্রে অভিনয় করে দর্শক ও সমালোচকদের দৃষ্টি আকর্ষণ করতে সমর্থ হয়েছেন মঞ্চ ও টেলিভিশন অভিনেতা কাজী রাজু। তার সহশিল্পী হিসেবে দেখা গেছে আরেক জনপ্রিয় মঞ্চ ও টেলিভিশন অভিনেত্রী আইরিন তানিকে।

কোনোরকম আবহ সংগীত ছাড়াই ছবিটির শব্দ পরিকল্পনা করেছেন পরিচালক নিজেই। দৃশ্য ধারণ করেছেন বিদ্রোহী দীপন এবং সম্পাদনা ও রঙ বিন্যাসের কাজটি করেছেন সাইফ রাসেল।

ছবিটি একযোগে দেখা যাচ্ছে ‘eScreen Original’ নামের একটি ফেসবুক পেইজ এবং ‘eScreen’ নামের একটি ইউটিউব চ্যানেল থেকে।

এটি দেখতে ক্লিক করুন :
ফেসবুক লিঙ্ক: www.facebook.com/eScreen.Official/videos
ইউটিউব লিঙ্ক: youtu.be/mVuiwL1b82Y