পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে জাহিদুল ইসলাম (২০) নামের এক বাংলাদেশি নিহত হয়েছেন। পরে তার লাশ টেনে হেঁচড়ে নিয়ে গেছে বিএসএফ।

বুধবার (১৬ ডিসেম্বর) ভোর ৫টায় সীমান্তের ৮৫২নং মেইন পিলারের কাছে এ ঘটনা ঘটে। নিহত জাহিদুল উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের মধ্য শ্রীরামপুর গ্রামের দুলাল মিয়ার ছেলে।

বিজিবি ও এলাকাবাসী জানায়, সীমান্তের ৮৫২নং মেইন কাছে ভারতীয় কাঁটাতারের বেড়ার কাছে বাংলাদেশি গরু ব্যবসায়ীদের একটি দল গরু আনতে যায়। এ সময় ভারতের রাণীনগর ১৪০ বিএসএফ ব্যাটালিয়নের রতনপুর ক্যাম্পের টহল দলের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে জাহিদুল ইসলাম ঘটনাস্থলেই মারা যান। পরে তার লাশ টেনে হেঁচড়ে ক্যাম্পে নিয়ে যায় বিএসএফ সদস্যরা।

দুপুরে ভারতীয় মেখলিগঞ্জ থানা পুলিশ জাহিদুলের লাশ ময়না তদন্তের জন্য নিয়ে যায়। এ ঘটনায় বিজিবি লাশ ফেরত চেয়ে বিএসএফকে চিঠি দিয়েছে।

রংপুর ৬১ বিজিবি ব্যাটালিয়নের পাটগ্রাম শমসেরনগর কোম্পানি কমান্ডার সুবেদার আজহারুল ইসলাম বলেন, নিহতের ঘটনায় সীমান্তে বিজিবি-বিএসএফের মধ্যে পতাকা বৈঠকের আহ্বান করা হয়েছে। বৈঠকের পর বিস্তারিত বলা যাবে।