নেগেটিভ সনদ ছাড়া যাত্রী আনায় সৌদি এয়ারলাইনসকে ২ লাখ টাকা জরিমানা

মিরর ডেস্ক : নিষেধাজ্ঞার পরও করোনা নেগেটিভ সনদ ছাড়া যাত্রী আনার কারণে সৌদি এয়ারলাইনসকে (সাউদিয়া) দুই লাখ টাকা জরিমানা করেছেন বিমানবন্দরে কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেট।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র জানায়, গত সোমবার (১৪ ডিসেম্বর) সকাল ৮টা থেকে গতকাল মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকাল ৮টা পর্যন্ত মোট ২৩টি ফ্লাইটে চার হাজার ৫৬ জন যাত্রী এসেছে। এসব ফ্লাইটের ছয়টিতে সনদ ছাড়া আরো ২৬৫ জন যাত্রী এসেছে। এর মধ্যে রিয়াদ থেকে আসা সৌদি এয়ারলাইনসের একটি ফ্লাইটেই ২৫৯ জন যাত্রী করোনা নেগেটিভ সনদ ছাড়া আসে। তারা সবাই প্রবাসী শ্রমিক। সনদ ছাড়া আসা যাত্রীদের উত্তরার দিয়াবাড়ী ও আশকোনা হজ ক্যাম্পের সরকারি দুটি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন সেন্টারে পাঠানো হয়েছে।

জানা গেছে, সোমবার সৌদি এয়ারলাইন্স করোনা নেগেটিভ সনদ ছাড়াই ২৫৯ জন যাত্রী নিয়ে শাহজালাল বিমানবন্দরে পৌঁছালে নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্দেশ অমান্যের কারণ জানতে চান। তাঁরা প্রয়োজনীয় ডকুমেন্ট জমা দেবেন বলে সময় চান। পরবর্তী ২৪ ঘণ্টায় কাগজপত্র দাখিল না করে আবারো যাত্রী নিয়ে আসেন করোনা নেগেটিভ সনদ ছাড়াই। এ কারণে বিমান সংস্থাটিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

শাহজালাল বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ উল আহসান গতকাল মঙ্গলবার কালের কণ্ঠকে বলেছিলেন, করোনা নেগেটিভ সনদ ছাড়া যাতে এয়ারলাইনসগুলো যাত্রী না আনে সে ব্যাপারে বিভিন্ন সময় আমরা সতর্ক করেছি। এরপর জরিমানা শুরু করেছি।এতে করোনা আক্রান্ত রোগী আসা কমতে শুরু করেছে। তার পরও কেউ কেউ এক-দুইজন আনছে, তাদেরকেও আমরা ছাড় দিচ্ছি না।