লাইসেন্স ছাড়া পরিচালনা, ক্লিনিক সিলগালা

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলিতে লাইসেন্স ছাড়াই ও অনুমোদনহীনভাবে ক্লিনিক পরিচালনার দায়ে মেহেরুন নেছা হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারকে সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমান আদালত।

সোমবার (১৪ ডিসেম্বর) দুপুরে হিলির চেকপোষ্ট সড়কে অবস্থিত মেহেরুন নেছা হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নূর-এ আলম এই দন্ড প্রদান করেন। একইসাথে সেন্টারটির বিভিন্ন মালামাল জব্দ ও ল্যাব টেকনিশিয়ান সাদ্দাম হোসেনকে ১ হাজার টাকা জরিমানা করে।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম জানান, কোনপ্রকারের কাগজপত্র ছাড়াই ও অনুমোদনহীণভাবে পরিচালনার দায়ে দুপুরে ওই ক্লিনিকে অভিযান চালানো হয়। এদিকে অভিযানের খবর পেয়ে ক্লিনিকের মালিক ম্যানেজার ও কর্মরতরা পালিয়ে যেতে সক্ষম হয়। তবে তারা যে এখনো সেখানে চিকিৎসা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন ও তাদের সকল কার্যক্রম সচল রয়েছে সেটির প্রমান আমরা পেয়েছি। এসময় অনুমোদনহীন ক্লিনিক পরিচালনার দায়ে বেসরকারী ক্লিনিক ও মেডিকেল অর্ডিন্যান্স ১৯৮২ এর ১৩(২) ধারা মোতাবেক ক্লিনিক মালিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, এনেস্থিসিয়া অপারেটর সাদ্দাম হোসেনসহ যন্ত্রপাতি বাজেয়াপ্ত করা হয় ও অবৈধ প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়। পরে সাদ্দাম হোসেনকে সরকারি নির্দেশনা অমান্য করায় ১ হাজার টাকা জরিমানা করা হয়। ইতোপুর্বে ভ্রাম্যমান আদালত ওই প্রতিষ্ঠানটিতে অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটি বন্ধ রাখার নির্দেশনা দিয়েছিল।