রাশিয়ায় বৃদ্ধাশ্রমে আগুন, ১১ জনের মৃত্যু

মিরর ডেস্ক : রাশিয়ায় একটি বৃদ্ধাশ্রমে অগ্নিকাণ্ডের ঘটনায় ১১ জনের মৃত্যু হয়েছে। ওই বয়স্ক লোকজন একা একা চলাফেরা করতে পারতেন না। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার সকালের দিকে বাশকোর্তোস্তান অঞ্চলের একটি বৃদ্ধাশ্রমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

জরুরি মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে যে, ইশবুলদিনা গ্রামে সোমবার মধ্যরাত তিনটার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তিন ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে বলে উল্লেখ করেছেন তিনি।

মন্ত্রণালয় ওই বিবৃতিতে জানিয়েছে, দমকলের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই সেখান থেকে বের হতে সক্ষম হয়েছেন চার ব্যক্তি। তারা অগ্নিকাণ্ডের ঘটনা থেকে প্রাণে বেঁচে গেছেন।

রাশিয়ার সংবাদ সংস্থা ইন্টারফ্যাক্স জেলা কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে, অগ্নিকাণ্ড থেকে বেঁচে যাওয়া চারজনের মধ্যে একজন ওই বৃদ্ধাশ্রমের কর্মচারী এবং বাকি তিনজন সেখানকার বাসিন্দা। ওই নারী কর্মী তাদের তিনজনকে একতলা কাঠের বাড়িটি থেকে বের করে আনতে সক্ষম হন।

ইন্টারফ্যাক্সের প্রতিবেদনে বলা হয়েছে, নিহত ১১ জন বৃদ্ধাশ্রমের বাসিন্দা। তারা ঠিকমতো চলাফেরা করতে অক্ষম ছিলেন। ফলে এই বয়স্ক লোকজন দ্রুত বের হয়ে আসতে পারেননি। কিভাবে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল তা এখনও নিশ্চিত নয়। তবে রাশিয়ার তদন্ত কমিটি জানিয়েছে, এই ঘটনায় তদন্ত শুরু হয়েছে।