রংপুর বিভাগে করোনায় আক্রান্ত ৫৭, মৃত্যু ১

দিনাজপুর : রংপুর বিভাগের দিনাজপুরসহ ৮ জেলায় মঙ্গলবার সকাল ৮ টা পর্যন্ত নতুন করে ৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। একই সময়ে লালমনিরহাট জেলায় ১ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৫০ জন। এ নিয়ে বিভাগে মোট করোনায় ১৪ হাজার ৯শ’ ৫ জন আক্রান্ত এবং ২শ’ ৭৬ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ১৩ হাজার ৫শ’ ১৯ জন রোগী সুস্থ হয়েছেন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, দিনাজপুরে ২৬, রংপুরে ১৩, গাইবান্ধায় ৫, ঠাকুরগাঁয় ৫, নীলফামারীতে ৪, পঞ্চগড়ে ৩ এবং কুড়িগ্রাম জেলায় ১ জন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক জানান, দিনাজপুর জেলায় ৪ হাজার ২শ’ ৯৫ জন আক্রান্ত ও ৯৭ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় ৩ হাজার ৮শ’ ৩ জন আক্রান্ত ও ৬৪ জনের মৃত্যু হয়েছে, ঠাকুরগাঁও জেলায় ১ হাজার ৪শ’ ৪২ জন আক্রান্ত ও ৩০ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ১ হাজার ৪শ’ ৫ জন আক্রান্ত ও ১৫ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ১ হাজার ২শ’ ৮০ জন আক্রান্ত ও ২৪ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ৯শ’ ৮৭ জন আক্রান্ত ও ১৫ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ৯শ’ ৪২ জন আক্রান্ত ও ১১ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ৭শ’ ৫৩ জন আক্রান্ত এবং ২০ জনের মৃত্যু হয়েছে।

এদিকে করোনা সন্দেহে বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ১শ’ ৮৫ জনসহ হোম কোয়ারেন্টাইনে ছিলেন ৯১ হাজার ২শ’ ৭৮ জন। একই সময়ে ৩শ’ ৯ জনসহ মোট ৮৬ হাজার ২৭ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।