ফাইনালের দিন থাকছে ৪৮ লাখ টাকার পুরস্কার

মিরর স্পোর্টস : গত ২৪ নভেম্বর থেকে মাঠের খেলা শুরুর আগেই খোঁজ নেয়া হয়েছিল, বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে প্রাইজমানি কত কিংবা আদৌ কোনও প্রাইজমানি চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল পাবে কি না? তখন মেলেনি সদুত্তর। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ঊর্ধ্বতন মহল থেকে জানানো হয়েছিল, টুর্নামেন্টের মাঝপথে হতে পারে এ বিষয়ে সিদ্ধান্ত। অবশেষে ফাইনাল ম্যাচের আগে জানা গেল, প্রাইজমানির কথা।

আগামী ১৮ ডিসেম্বর (শুক্রবার) ফাইনালের দিন সাতটি ভিন্ন ক্যাটাগরিতে দেয়া হবে মোট ৪৮ লাখ টাকার পুরস্কার। এর কোনোটিই দলীয় নয়, সবগুলোই দেয়া হবে ব্যক্তিগত পারফরম্যান্সের ওপর। বিসিবির পক্ষ থেকে দেয়া বিবৃতিতে জানানো হয়েছে এ তথ্য। চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের প্রাইজমানির ব্যাপারে কিছুই জানানো হয়নি।

বিসিবির ঘোষিত পুরস্কার তালিকা মোতাবেক, সবচেয়ে বেশি ৩ লাখ টাকা পাবেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়। এছাড়া সেরা ব্যাটসম্যান ও সেরা বোলারের পকেটে যাবে ২ লাখ টাকার অর্থ পুরস্কার। ফাইনাল ম্যাচের সেরা খেলোয়াড় পাবেন ১ লাখ টাকা।

ফাইনালে ওঠা দুই দল অর্থাৎ গাজী গ্রুপ চট্টগ্রাম ও জেমকন খুলনার সব খেলোয়াড়ের জন্য থাকছে পুরস্কার। চ্যাম্পিয়ন দলের প্রত্যেক খেলোয়াড়কে দেয়া হবে দেড় লাখ টাকা করে। অর্থাৎ ১৬ জন মিলে পাবেন মোট ২৪ লাখ টাকা। রানার্সআপ দলের প্রত্যেকে পাবেন ৭৫ হাজার করে মোট ১২ লাখ টাকা।

এর বাইরে পুরো টুর্নামেন্টে সব ম্যাচ মিলিয়ে বিশেষ পারফরম্যান্সের জন্যও দেয়া হবে পুরস্কার। এই ক্যাটাগরিতে চারজন খেলোয়াড় পাবেন ১ লাখ করে মোট ৪ লাখ টাকা। অর্থাৎ সাত ক্যাটাগরিতে সব মিলিয়ে ৪৮ লাখ টাকা পুরস্কার দেয়া হবে ফাইনাল ম্যাচের দিন।