খালেদা জিয়াকে নিঃশেষ করতে সরকারি চক্রান্তের শেষ নেই: ফখরুল

ঢাকা : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে নিঃশেষ করতে সরকারি চক্রান্তের শেষ নেই। তার চিকিৎসার অধিকারও কেড়ে নেওয়া হয়েছে। ‘মিথ্যা মামলা’য় সাজা দেওয়া হয়েছে। মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বিজয় দিবস উপলক্ষে দেওয়া এক বিবৃতিতে ফখরুল এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, এখনো তাকে জামিন দিতে সরকার বাধা দিচ্ছে। খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আমাদের সবাইকে সম্মিলিতভাবে আন্দোলন-সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে হবে।’

মির্জা ফখরুল বলেন, দীর্ঘ পরাধীনতার শৃঙ্খল ছিন্ন করে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর প্রিয় মাতৃভূমিকে শত্রুমুক্ত করতে সক্ষম হই। দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধে বিজয়ী হয়ে অর্জন করি স্বাধীনতা। ১৬ ডিসেম্বর আমাদের গর্বিত ও মহিমান্বিত বিজয় দিবস।

তিনি বলেন, ১৬ ডিসেম্বর আমাদের জাতীয় জীবনে এক মহিমান্বিত ঐতিহাসিক দিন। এই স্বাধীনতাযুদ্ধে যারা আত্মদান করেছেন, সেসব বীর শহীদদের স্মৃতির প্রতি আমি গভীর শ্রদ্ধা জানাই। প্রিয় স্বদেশকে স্বাধীন করতে যেসব বীর মুক্তিযোদ্ধা জীবন উৎসর্গ করেছেন, তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানাই।

বাংলাদেশের স্বাধীনতা গত শতকের শ্রেষ্ঠ অর্জন উল্লেখ করে ফখরুল বলেন, গণতন্ত্র ও অর্থনৈতিক মুক্তির মাধ্যমে একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়েই আমরা স্বাধীনতাযুদ্ধ করেছিলাম। সে লক্ষ্য পূরণে আমরা আজো কাজ করে যাচ্ছি। সবার সম্মিলিত প্রচেষ্টায় জাতি চূড়ান্ত লক্ষ্যে পৌঁছতে সক্ষম হবে বলেও তিনি দৃঢ় প্রত‌্যয় ব‌্যক্ত করেন।