ডার্বি জিতে শিরোপার পথটা উন্মুক্ত করে দিলো রিয়াল

মিরর স্পোর্টস : এবারের লা লিগায় অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছিল আতলেতিকো মাদ্রিদ। এখন পর্যন্ত যারা হারেনি কোনও ম্যাচ। মাদ্রিদ ডার্বিতে সেই আতলেতিকোকেই প্রথম হারের স্বাদ দিয়েছে রিয়াল মাদ্রিদ। তাদের ২-০ গোলে হারিয়ে শিরোপার পথটা উন্মুক্ত করে দিয়েছে লস ব্লাঙ্কোসরা।

পয়েন্ট টেবিলের শীর্ষ তিনের অবস্থা এখন এমন। ২৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আতলেতিকো। ২৫ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে রিয়াল সোসিয়েদাদ। ২৩ পয়েন্ট নিয়ে তিনে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। সঙ্গে নগর প্রতিদ্বন্দ্বীদের সঙ্গেও ব্যবধান কমিয়েছে তারা। ফলে রবিবার এইবারকে হারালে শীর্ষ আসনটা দখলের সুযোগ থাকছে সোসিয়েদাদের।

অবশ্য পুরো সপ্তাহটা দারুণই গেছে রিয়ালের। সেভিয়াকে হারানোর পর বরুশিয়া মুনশেনগ্লাডবাখকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগ নক আউট নিশ্চিত করেছে জিদানের দল। ফলে ধীরে ধীরে বাড়তে থাকা চাপ কমতে শুরু করেছে রিয়াল কোচের ওপর থেকে।
যে ধারাবাহিকতা দেখা যায় এই ম্যাচেও। রিয়াল এগিয়ে যায় ১৫ মিনিটেই। কর্নার থেকে পাওয়া বলে হেড করেছিলেন কাসেমিরো। যে গোলের সঙ্গে ১১তম ম্যাচে এসে প্রথমবারের মতো পিছিয়ে যাওয়ার স্বাদ নিয়েছে আতলেতিকো। ৬৩ মিনিটে ব্যবধান বাড়িয়ে নিয়েছেন দানি কারভাহাল। অবশ্য ভাগ্য সঙ্গী ছিল তাতে। কারভাহালের বুলেট গতির শট শুরুতে গিয়ে লেগেছিল পোস্টে। তার পর আতলেতিকো গোলকিপার ওব্লাকের গায়ে লেগে জড়িয়ে যায় জালে।

আতলেতিকো ম্যাচের প্রথমার্ধেই খেই হারিয়ে ফেলেছিল। গোল করার কোনও সুযোগ তৈরি করতে পারেনি। এমনকি ৮০ মিনিট পর্যন্ত লক্ষ্য বরাবর কোন শটও রাখতে পারেনি। এর পরেই সাউল নিগুয়েজ হেড করেছিলেন যদিও কিন্তু সেটি সেভ করে দিয়েছেন কুর্তোয়া।