মৃত্যুর আগে প্রতিবেশীদের জন্য ৬৩ কোটি টাকা রেখে গেলেন তিনি

মিরর ডেস্ক : ৮০ বছর বয়সী জার্মান এক নারী মারা যাওয়ার পর তার কমিউনিটির লোকজন জানতে পারলেন যে, তিনি মৃত্যুর আগে প্রতিবেশীদের জন্য সাড়ে ৭ মিলিয়ন ডলারের সম্পত্তি রেখে গেছেন। বাংলাদেশি মুদ্রায় যা ৬৩ কোটি ৫৫ লাখ ৫০ হাজার টাকা (ডলার প্রতি ৮৪.৭৪ টাকা ধরে)।

জার্মানির ওয়াল্ডসোমের ওয়েপফারডেন জেলায় বাস করতেন ওই নারী। তার নাম রিনেট বুডেল। তার স্বামীর নাম আলফ্রেড বুডেল।

আলফ্রেড ছিলেন স্টক এক্সচেঞ্জের একজন সফল এবং সক্রিয় ব্যবসায়ী ছিলেন। তিনি ২০১৪ সালে মারা যান। রিনেট বুডেল ২০১৬ সাল থেকে ফ্রাঙ্কফুর্টে একটি নার্সিংহোমে সেবা গ্রহণ করছিলেন। ২০১৯ সালে তিনি ৮১ বছর বয়সে মৃত্যুবরণ করেন। কিন্তু তখনও তার প্রতিবেশীরা ওই দানের কথা জানতেন না। পরে ২০২০ সালের এপ্রিলে তারা জানাতে পারেন, রিনেট তাদের ব্যাংক-ব্যালান্স, শেয়ার এবং দামি সব সম্পত্তি দান করে গেছেন।

রেনেটের বোন অর্থাৎ রেনেটের প্রকৃত উত্তরাধিকারী ইতোমধ্যেই মারা গেছেন বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম হেসেনসচাউ।

রেনেটের এই সম্পত্তি দানের বিষয়টি বেশ অবাক করেছে স্থানীয় কর্তৃপক্ষকে। স্থানীয় মেয়র বার্নড হেইন বলেন, আমি প্রথমে ভেবেছিলাম, এটি এত সহজ নয়, কিছু একটা ঠিক নেই।

ওই নারীর রেখে যাওয়া সম্পত্তি কোথায়-কীভাবে কাজে লাগানো হবে সে বিষয়ে মেয়র হেইন বলেন, সাইক্লিংয়ের জন্য রাস্তা, ভবন এবং একটি কিন্ডারগার্টেনের জন্য অর্থের প্রয়োজন। যেখানে বাসিন্দারা স্থানীয় শিশুদের জন্য বহিরাঙ্গন পুল, গণপরিবহন ও সুযোগসুবিধায় ব্যয় করতে চাইছেন এই অর্থ।

সূত্র: সিএনএন