সালমান শাহর মৃত্যু: প্রতিবেদনের ওপর নারাজি দাখিলে সময় পেলেন বাদী

মিরর বিনোদন : চিত্রনায়ক সালমান শাহর অপমৃত্যুর মামলায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) দেওয়া চূড়ান্ত প্রতিবেদনের ওপর নারাজি দাখিলের জন্য সময় পেয়েছেন বাদী নীলা চৌধুরী।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহ সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ১০ জানুয়ারি এ বিষয়ে শুনানির দিন ধার্য করেছেন।

বৃহস্পতিবার এ মামলায় পিবিআইর প্রতিবেদনের গ্রহণযোগ্যতার বিষয়ে শুনানি ছিল। তবে এদিন মামলার বাদী সালমান শাহর মা নীলা চৌধুরী নারাজি দাখিল করবেন, জানিয়ে সময় চেয়ে আবেদন করেন তার আইনজীবী ফারুক আহাম্মদ।

আবেদনে তিনি বলেন, ‘সালমান শাহর মৃত্যুর ঘটনায় আমাদের কাছে যেসব সাক্ষ্য-প্রমাণ ছিল তা আদালতের মাধ্যমে আমরা পিবিআইকে সরবরাহ করেছি। তারপরও তদন্তে সেসব সাক্ষ্য-প্রমাণের প্রতিফলন ঘটেনি। সালমান শাহর মায়ের সঙ্গে কথা হয়েছে। আমরা এই প্রতিবেদনের বিরুদ্ধে আদালতে নারাজি আবেদন দেব।’

তিনি আরও বলেন, ‘মামলার বাদী সালমান শাহর মা লন্ডনে অবস্থান করছেন। করোনাভাইরাসের প্রার্দুভাবের কারণে তিনি দেশে আসতে পারছেন না। তাই নারাজি দেওয়ার জন্য সময় প্রার্থনা করছি।’

আদালত সময়ের আবেদন মঞ্জুর করে প্রতিবেদনের ওপর শুনানির জন্য নতুন তারিখ ঠিক করেন।

এর আগে গত ২৫ ফেব্রুয়ারি মামলাটিতে চূড়ান্ত প্রতিবেদন জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইর পুলিশ পরিদর্শক সিরাজুল ইসলাম।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর সালমান শাহকে ঢাকার নিজ বাসায় তার শয়নকক্ষে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। তাকে প্রথমে হলি ফ্যামিলি ও পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।