ম্যাচ জেতার পর বড় দুঃসংবাদ পেল ভারত

মিরর স্পোর্টস : শুক্রবার অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি জিতে লিড নিয়েছে সফরকারী ভারত। তাদের জয়ের অন্যতম নায়ক বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। যিনি পালন করেছেন শুধু ব্যাটিংয়ের দায়িত্ব। তার ঝড়ো ব্যাটেই (২৩ বলে ৪৪) ১৬১ রানের সংগ্রহ পায় ভারত। জবাবে অস্ট্রেলিয়া থামে ১৫০ রানে।

তবে এই ম্যাচ জেতার পরপরই বড়সড় এক দুঃসংবাদ পেয়েছে ভারতীয় ক্রিকেট দল। সিরিজের বাকি দুই ম্যাচ থেকে ছিটকে গেছেন কনকাশনের কারণে প্রথম ম্যাচে ফিল্ডিং করতে না পারা রবীন্দ্র জাদেজা। তার জায়গায় স্কোয়াডে নেয়া হয়েছে পেস বোলিং অলরাউন্ডার শার্দুল ঠাকুরকে।

প্রথম ম্যাচটিতে ব্যাটিংয়ের প্রায় পুরোটা সময় হ্যামস্ট্রিংয়ের চোটে ভুগতে দেখা গেছে জাদেজাকে। তবু আক্রমণাত্মক ব্যাটিং চালিয়ে গেছেন। তবে ইনিংসের শেষ ওভারে মিচেল স্টার্কের একটি বাউন্সার তার ব্যাটে লাগার পর আঘাত হানে হেলমেটে। তখন খুব একটা সমস্যা মনে হয়নি। শেষ ওভারটি ভালোভাবেই শেষ করেন জাদেজা।

কিন্তু ইনিংসের বিরতিতে ড্রেসিংরুমে গিয়ে কনকাশনে পড়েন তিনি। ফলে তার জায়গায় ফিল্ডিংয়ের সময় কনকাশন সাব হিসেবে নামানো হয় লেগস্পিনার ইয়ুজভেন্দ্র চাহালকে। যিনি বল হাতে ৩ উইকেট নিয়ে ভারতকে ম্যাচ জেতান, নিজে জেতেন ম্যাচসেরার পুরস্কার।

জাদেজার কনকাশনের বিষয়ে দেয়া বিজ্ঞপ্তিতে ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে, ইনিংস বিরতিতে নিবিড় পর্যবেক্ষণের পর তাকে মাঠে না নামানোর সিদ্ধান্ত হয়েছে। শনিবার সকালে আরও কয়েক দফা পর্যবেক্ষণের পর প্রয়োজন পড়লে স্ক্যান করানো হবে। তার বদলে বাকি দুই ম্যাচের স্কোয়াডে থাকবেন শার্দুল ঠাকুর।

ভারতের পরিবর্তিত টি-টোয়েন্টি স্কোয়াড
বিরাট কোহলি (অধিনায়ক), লোকেশ রাহুল (উইকেটরক্ষক), শিখর ধাওয়ান, মায়াঙ্ক আগারওয়াল, শ্রেয়াস আইয়ার, মনীশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, সাঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, ইয়ুজভেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামী, নবদ্বীপ সাইনি, দীপক চাহার, থাঙ্গারাসু নাটরাজন এবং শার্দুল ঠাকুর।