এক সপ্তাহের মধ্যে ভাস্কর্য নিয়ে সমস্যার সমাধান: ধর্মপ্রতিমন্ত্রী

জামালপুর : ভাস্কর্য নিয়ে চলমান সমস্যা আগামী এক সপ্তাহের মধ্যে সমাধান হবে বলে জানিয়েছেন ধর্মপ্রতিমন্ত্রী আলহাজ ফরিদুল হক খান এমপি। তিনি বলেন, ‘ভাস্কর্য নিয়ে চলমান পরিস্থিতির মধ্যে অনেক সমস্যার ইতোমধ্যে সমাধান হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে এই সমস্যার পুরোপুরি সমাধান হবে।’

শনিবার (৫ ডিসেম্বর) দুপুরে জামালপুর সার্কিট হাউসে জেলা আওয়ামী লীগ ও জামালপুর প্রেস ক্লাবের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেন, ‘সাম্প্রদায়িকতার চিহ্ন রেখে কোনো কাজ করে না বাংলাদেশ। অসাম্প্রদায়িকতার বাংলাদেশের জন্য যা করার দরকার, সেই বিষয়ে ধর্ম মন্ত্রণালয় থেকে ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

পরে ধর্মপ্রতিমন্ত্রী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক আয়োজিত মতবিনিময়সভায় অংশ নেন। জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে মতবিনিময়সভায় বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, ইঞ্জিনিয়ার মোজাফ্ফর হোসেন এমপি, হোসনে আরা এমপি, পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ বাকী বিল্লাহ, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা।

মতবিনিময়সভায় ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খানসহ উপস্থিত সকল সংসদ সদস্য জেলার উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করার অঙ্গীকার করেন। পরে বিকেল ৪টায় ইসলামপুর কলেজ মাঠে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে প্রতিমন্ত্রী ফরিদুল হক খানকে সংবর্ধনা দেওয়া হয়। সংবর্ধনা উপলক্ষে জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি। সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয়, জেলা ও উপজেলা নেতারা বক্তব্য রাখেন।

ফরিদুল হক খান সম্প্রতি ধর্মপ্রতিমন্ত্রীর দায়িত্ব পান। তিনি জামালপুর থেকে নির্বাচিত সংসদ সদস্য।

সংবর্ধনা অনুষ্ঠান শেষে প্রতিমন্ত্রী ইসলামপুর উপজেলার মোশারফগঞ্জ গ্রামে সাবেক ভূমি প্রতিমন্ত্রী ও কেন্দ্রীয় কৃষকলীগের সভাপতি রাশেদ মোশারফের কবর জিয়ারত করেন।