অস্ট্রেলিয়া গিয়ে করোনা আক্রান্ত আফগান তারকা মুজিব

মিরর স্পোর্টস : অস্ট্রেলিয়ার জমজমাট ফ্রাঞ্চাইজি ক্রিকেট বিগ ব্যাশ লিগ শুরু হতে আর মাত্র ৫দিন বাকি। তার আগেই বিগ ব্যাশের অন্যতম ফ্রাঞ্চাইজি ব্রিসবেন হিটসের অফ স্পিনার মুজিব-উর রহমান আক্রান্ত হলেন করোনাভাইরাসে। কাবুল থেকে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে পৌঁছার পরই তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

ব্রিসবেন হিটের এক বিবৃতিতে জানানো হয়েছে মুজিব-উর রহমানের করোনা আক্রান্ত হওয়ার খবরটি। আফগান তারকা হলেও টি-টোয়েস্টি ক্রিকেটের বিশ্ব র্যাংকিংয়ে কিন্তু দুই নম্বরে রয়েছেন আফগানিস্তানের ১৭ বছর বয়সী এই তারকা স্পিনার।

কাবুল থেকে এক সপ্তাহ আগে গিয়ে কুইন্সল্যান্ডে পৌঁছান। এরপর বাধ্যতামূলত কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে মুজিবকে। সেখানেই দেখা গেলো তার শরীর খারাপ করছিল। পরে টেস্ট করে দেখা গেলো তিনি কোভিড-১৯ এ আক্রান্ত। শরীরে উপসর্গ প্রকাশ হওয়ায় কুইন্সল্যান্ড হাসপাতালে নেয়া হয় মুজিব-উর রহমানকে।

কুইন্সল্যান্ডে স্বাস্থ্য বিভাগের অধীনে সুস্থ না হওয়া পর্যন্ত থাকতে হবে তাকে। করোনায় আক্রান্ত হওয়ার কারণে মুজিব-উর রহমানকে বিগ ব্যাশের উদ্বোধনী ম্যাচে দলের বাইরে থাকতে হচ্ছে। কোয়ারেন্টাইনে থাকার কারণে বেলবোর্ন স্টার্সের বিপক্ষে ম্যাচটি তিনি খেলতে পারবেন না।

কুইন্সল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী টেরি এমভেনসন বিবৃতিতে বলেছেন, ‘আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে কাজ করছি। বিশেষ করে টুর্নামেন্টের (বিগ ব্যাশ) যেন বিশুদ্ধতা রক্ষা পায়। সে (মুজিব) হচ্ছেন একজন তরুণ। নিজের বাড়ি থেকে অনেক দুরে রয়েছেন। আমরা চেষ্টা করছি, যেন তিনি নিজেকে একা মনে না করেন। দ্রুত সুস্থ হয়ে ওঠেন।’