দিনাজপুরে আল্লাহর দলের আঞ্চলিক প্রধান গ্রেফতার

দিনাজপুর : দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট (এটিইউ) এর অভিযানে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আল্লাহর দলের আঞ্চলিক প্রদান মোঃ সুলতান মাহমুদ হাসান ওরফে বড় মানিককে গ্রেফতার করেছে।

বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটায় জেলার চিরিরবন্দর উপজেলার বিন্নাকুড়ি গ্রামে অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়।

আটক বড় মানিক ওই গ্রামের মৃত মোজাহার আলীর ছেলে। তিনি বাংলাদেশে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আল্লাহর দলের দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলার আঞ্চলিক প্রধানের দায়িত্ব পালন করছেন।

এন্টি টেররিজম ইউনিটের সহকারী পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) ওয়াহিদা পারভীন স্বাক্ষরিক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, অভিযানের সময় বড় মানিকের কাছ থেকে একটি মোবাইল ও একটি সিডি উদ্ধার করা হয়। সে দীর্ঘদিন ধরে আল্লাহর দলকে সমর্থন করে উগ্রবাদি কার্যক্রম পরিচালনা, উগ্রবাদী কার্যক্রমে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করে বাংলাদেশের শান্তি শৃঙ্খলা বিনষ্ট করাসহ দেশের নিরাপত্তা, স্বাধীনতা, সার্বভৌমত্ব বিনষ্ট, রাষ্ট্রের গুরুত্বপূর্ন স্থাপনসমূহ ধ্বংস, সম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট, ধর্মীয় গুরুত্বপূর্ণ ব্যক্তি ও ব্যক্তিবর্গদের হত্যা করে দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে লিপ্ত ছিল। তার বিরুদ্ধে দিনাজপুর থানায় ১৮ জুলাই সন্ত্রাস বিরোধী আইনে মামলা ছিল। সে ওই মামলার পলাতক আসামী। তাকে আদালতে সোপর্দ করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।