ক্রিকেটার করোনা আক্রান্ত, খেলাই হলো না দ. আফ্রিকা-ইংল্যান্ডের

মিরর স্পোর্টস : ম্যাচটা শুরু হওয়ার কথা বাংলাদেশ সময় বিকেল ৫টায়। কিন্তু তার একঘণ্টা আগে জানা গেলো, স্বাগতিক দক্ষিণ আফ্রিকার এক ক্রিকেটারের করোনা পজিটিভ আসার কারণে ম্যাচটাই আর মাঠে গড়ালো না। স্থগিত ঘোষণা করা হলো।

আজ শুক্রবার (৪ ডিসেম্বর) কেপটাউনের নিউল্যান্ডসে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ডের।

কিন্তু বৃহস্পতিবার রাতে ক্রিকেটারদের যে রুটিন পরীক্ষা করা হয়েছিল, তার রেজাল্ট আসে খেলা শুরুর ঠিক এক ঘণ্টা আগে। যেখান থেকে জানা গেলো, স্বাগতিক এক প্রোটিয়া ক্রিকেটারের কোভিড-১৯ পজিটিভ। সুতরাং, ম্যাচ কর্মকর্তা এবং দুই দলের সংশ্লিষ্টরা মিলে ম্যাচ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন।

তবে, পুরোপুরি বাতিল করা হয়নি ম্যাচটি। আজকের (শুক্রবার) ম্যাচটি পূণরায়, আগামী রোববার (৬ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে।

পূর্ব-নির্ধারিত সূচি অনুযায়ী তিন ম্যাচের সিরিজ হওয়ার কথা ছিল ৪, ৬ এবং ৯ ডিসেম্বর। নতুন সূচিতে তা হয়ে দাঁড়াল ৬, ৭ এবং ৯ ডিসেম্বর। একই মাঠে ম্যাচ অনুষ্ঠিত হওয়ায় ম্যাচ পিছিয়ে পূনরায় সূচি নির্ধারণে অসুবিধা হয়নি। আলাদা মাঠে খেলা হলে হয়তো বাতিল করতে হতো।

তবে, রোববার সিরিজ শুরুর আগে শনিবার আরও এক রাউন্ড করোনা টেস্ট করা হবে দুই দলের ক্রিকেটারদের। তাতে যদি সবার রেজাল্ট নেগেটিভ আসে, তাহলে রোববার থেকে সিরিজ শুরু হবে। না হয়, আবারও পিছিয়ে যেতে পারে সিরিজ শুরুর তারিখ।

প্রসঙ্গত, সদ্যসমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে প্রোটিয়াদের ৩-০ হারিয়েছে ইয়ন মরগ্যানের ইংল্যান্ড। একদিনের সিরিজটা ছিল প্রোটিয়াদের প্রত্যাবর্তনের মঞ্চ। কিন্তু শুরুতেই বিপত্তি বাধালো করোনা।