দিনাজপুরে নৌকার মাঝি মঈন উদ্দিন, সাহাজুলের ধানের শীষ

ফুলবাড়ি (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার প্রথম ধাপের নির্বাচনে মেয়র পদে খাজা মঈন উদ্দিন চিশতিকে আওয়ামী লীগের ও সাহাজুল ইসলামকে বিএনপির মনোনয়ন দিয়েছে দল দুটি।

খাজা মঈন উদ্দিন চিশতি উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও বর্তমান উপজেলা আওয়ামী লীগের সদস্য এবং দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ফিজার এমপির ছোট ভাই।

অপরদিকে ধানের শীষ প্রার্থী সাহাজুল ইসলাম পৌর বিএনপির সাধারণ সম্পাদক।

ফুলবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতাউর রহমান মিল্টন বলেন, দল থেকে খাজা মঈন উদ্দিন চিশতিকে নৌকা প্রতীক দেয়া হয়েছে। আমরা নৌকার বিজয় নিশ্চিত করতে সকলে মিলে ঐক্যবদ্ধভাবে কাজ করব।

অপরদিকে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক খোকন চৌধুরী বলেন, দলীয় সিদ্ধান্ত মোতাবেক সাহাজুল ইসলামকে ধানের শীষ প্রতীকে মনোনয়ন দেয়া হয়েছে। ধানের শীষের বিজয় নিশ্চিত করতে দলের সকল পর্যায়ের নেতাকর্মী ঐক্যবদ্ধভাবে কাজ করব। যাতে করে ধানের শীষ বিজয় লাভ করে।

এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান মেয়র মুরতুজা সরকার মানিক ও সাবেক মেয়র নুরুল হুদা চেয়ারম্যানের ছোট ছেলে নবীন সমাজসেবক মাহামুদ আলম লিটন পৌরবাসীর মধ্যে ব্যাপক সাড়া ফেলেছেন।

উপজেলা নির্বাচন অফিসার ওয়াজেদ আলী জানান, নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী প্রথম ধাপে দেশের ২৫টি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ ডিসেম্বর। এর মধ্যে দিনাজপুর জেলার ফুলবাড়ী পৌরসভার নামও রয়েছে।

ফুলবাড়ী পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৯৩১ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১৩ হাজার ৫৫২ জন ও নারী ভোটার ১৪ হাজার ৩৭৯ জন।

ফুলবাড়ী পৌরসভায় মোট ১০টি ভোট কেন্দ্রে ৯৪টি বুথে ভোটগ্রহণ করা হবে। প্রার্থীদের মনোনয়ন পত্র জমাদানের শেষ তারিখ ০১ ডিসেম্বর, মনোনয়ন পত্র যাচাই-বাছাইয়ের তারিখ ০৩ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১০ ডিসেম্বর এবং ভোটগ্রহণের তারিখ ২৮ ডিসেম্বর।